Home / বিউটি টিপস / সৌন্দর্যচর্চার কার্যকরী কিছু টিপস

সৌন্দর্যচর্চার কার্যকরী কিছু টিপস

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের জানাবো সৌন্দর্যচর্চার(Beauty) কার্যকরী কিছু টিপস সম্পর্কে। সৌন্দর্যচর্চার জন্য আমরা কত কী-ই না করে থাকি! নিজেকে কিভাবে দেখতে ভালো লাগবে, কিভাবে সাজলে নিজেকে অনন্যা হিসেবে তুলে ধরা যাবে সেই প্রচেষ্টা আমাদের নিরন্তর। আয়নার সামনে দাঁড়িয়ে নিজেকে ঘুরিয়ে ফিরিয়ে দেখার অভ্যাস সবারই আছে। কারণ প্রত্যেক মানুষই নিজেকে ভালোবাসেন। আর তাইতো ক্লান্তি কাটাতে, নিজের সৌন্দর্য ফুটিয়ে তুলতে আমরা করে থাকি নানাকিছু। চলুন জেনে নেই সেরকমই সৌন্দর্যচর্চার কিছু টিপস-সৌন্দর্যচর্চার কার্যকরী কিছু টিপস

সৌন্দর্যচর্চার কার্যকরী কিছু টিপস

ত্বকের(Skin) বলিরেখা কমাতে, রোদে পোড়া ত্বকের যত্নে এবং ত্বকের তৈলাক্ততা কমাতে টমেটোর তুলনাই নেই। তাই আপনার খাদ্যাভ্যাসে নিয়মিত টমেটো রাখার চেষ্টা করুন।

ঘরোয়াভাবে ব্রণ(Acne) প্রতিরোধের জন্য কয়েকটি অ্যাস্পিরিন ট্যাবলেট গুঁড়ো করে পানিতে(Water) মিশিয়ে নিন। খুব মিহি একটি মিশ্রণ তৈরি হলে পরে ব্রণের ওপর লাগিয়ে রাখুন সারারাত ধরে। সকাল বেলায় ঠান্ডা পানিতে ধুয়ে ফেলুন। অ্যাস্পিরিনের অ্যান্টি-ব্যাক্টেরিয়াল গুণের কারণে ব্রণ চলে যাবে এবং লালচে ও ফোলা ভাব দূর হবে।

শক্ত ও উজ্জ্বল(Bright) নখের জন্য সপ্তাহে একদিন নখের ওপর ১০ মিনিট জলপাইয়ের তেল ও লবণ(Salt) লাগিয়ে রাখুন।

মেহেদির রঙ গাঢ় করার জন্য মেহেদি শুকানোর পর হাতে খানিকটা ভিক্স নিয়ে মেখে রাখুন ৫/৬ ঘণ্টার জন্য। ফলাফল নিজের চোখেই দেখে নিন।

চিকন ঠোঁটকে মোটা দেখাতে চাইলে হালকা শেডের একটি লিপস্টিক লাগিয়ে ওপর ও নিচের ঠোঁটের মাঝখানে একটু গ্লস লাগিয়ে নিন। আলোর প্রতিফলনে ঠোঁটকে মোটা দেখাবে।

স্কিন কন্ডিশনার তৈরি করতে ১ টেবিল চামচ মধুর(Honey) সাথে ২ টেবিল চামচ মিল্ক ক্রিম মেশান। কয়েক মিনিট রেখে ত্বক ভালো করে ধুয়ে ফেলুন।

ব্ল্যাক হেডস দূর করতে পানির সাথে বেকিং সোডা মিশিয়ে ৫/৭ মিনিট ত্বকে(Skin) লাগিয়ে রাখুন। এরপর ভালো করে ধুয়ে ফলাফল নিজেই দেখুন।

ঝকঝকে সাদা দাঁত পেতে বেকিং সোডার সাথে কয়েক ফোঁটা লেবুর রস মিশিয়ে দাঁত ব্রাশ করে নিন।

আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

About admin

Leave a Reply

Your email address will not be published.

Recent Comments

No comments to show.