Home / রান্নাঘর / কোল্ড চিকেন পাস্তা রেসিপি

কোল্ড চিকেন পাস্তা রেসিপি

আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের জানাবো কোল্ড চিকেন পাস্তা রেসিপি সম্পর্কে । ব্রেকফাস্ট হোক কিংবা বিকেলের নাস্তা, সবার পছন্দের খাবার(Food) এখন ইটালিয়ান পাস্তা। পাস্তায় আছে পর্যাপ্ত পরিমাণে কার্বোহাইড্রেট। আর তাই ভাতের বিকল্প হিসেবে অনায়েসেই খাওয়া যায় এই খাবারটি। তাছাড়া বিভিন্ন রকম সবজি(Vegetables) ও মশলার মিশ্রণে পাস্তা হয়ে ওঠে আরো বেশি পুষ্টিকর(Nutritious)। পাস্তার অসাধারণ স্বাদ ও রংচঙে সবজির সংমিশ্রনের কারণে ছোট-বড় সবাই পছন্দ করে এই ভিন্ন স্বাদের খাবারটি।কোল্ড চিকেন পাস্তা রেসিপি

কোল্ড চিকেন পাস্তা রেসিপি

তবে সবসময় একইভাবে রান্না করে পাস্তা খেতে একঘেয়েমি লাগে। তাই স্বাদে পরিবর্তন আনতে ঘরেই তৈরি করুন হেলদি কোল্ড চিকেন পাস্তা। ঘরোয়া উপকরণ দিয়ে খুব সহজেই তৈরি করা যায় সুস্বাদু হেলদি কোল্ড চিকেন পাস্তা।

চলুন তবে জেনে নেয়া যাক রেসিপিটি-

উপকরণ: হাড় ছাড়ানো চিকেন পিস ২টি, পাস্তা এক কাপ, ধনেপাতা(Coriander leaves) এক টেবিল চামচ, মেয়নেজ আধা কাপ, হোয়াইট ভিনেগার এক টেবিল চামচ, দুধ(Milk) আধা কাপ, গোলমরিচ সামান্য, লবণ(Salt) ও চিনি স্বাদমতো।

প্রণালী: বোনলেস চিকেন সিদ্ধ করে ছোট করে কেটে রাখুন। পানিতে সামান্য লবণ দিয়ে পাস্তা সিদ্ধ করে নিন। সিদ্ধ হয়ে গেলে ভালো করে পানি(Water) ছেঁকে ঠান্ডা করতে রেখে দিন। এবার একটি পাত্রে মেয়নেজ, চিনি(Sugar), লবণ, দুধ, ধনেপাতা, গোলমরিচ গুঁড়া পরিমাণমতো নিয়ে ভালো করে মেশান। মিশ্রণটি রেডি হয়ে গেলে এবার তাতে পাস্তা ও চিকেন দিয়ে দিন। ভালো করে মিশিয়ে ফ্রিজে ঘণ্টা খানেক রেখে দিন। রেডি আপনার কোল্ড চিকেন পাস্তা সালাদ। সালাদ ঝাল খেতে চাইলে পছন্দমতো কাঁচা মরিচ(Green pepper) কুচি দিয়ে দিন।

আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

About admin

Check Also

তেল ছাড়া মুরগির মাংস রান্নার রেসিপি

তেল ছাড়া মুরগির মাংস রান্নার রে

আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের জানাবো তেল ছাড়া মুরগির মাংস ...

Leave a Reply

Your email address will not be published.

Recent Comments

No comments to show.