Home / রান্নাঘর / রুই মাছের দোপেঁয়াজা রাখুন সেহরিতে

রুই মাছের দোপেঁয়াজা রাখুন সেহরিতে

আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের জানাবো রুই মাছের দোপেঁয়াজা সেহরিতে খাওয়ার কথা নিয়ে। রোজ রোজ রুই মাছের একঘেয়ে রান্না খেতে আপনার যদি বিরক্ত লাগে তাহলে চটজলদি বাড়িতেই বানিয়ে ফেলতে পারেন রুই মাছের দোপেঁয়াজা। চিকেন বা মাটনের দোপেঁয়াজার মতো আপনিও চটপট বাড়িতে খুব সহজ কয়েকটি উপকরণ দিয়ে এই রেসিপিটি বানিয়ে ফেলতে পারেন। সেহরিতে খেতে পারেন রেসিপিটি।রুই মাছের দোপেঁয়াজা রাখুন সেহরিতে

রুই মাছের দোপেঁয়াজা রাখুন সেহরিতে

উপকরণ:

রুই মাছ ৫/৬ পিস, পেঁয়াজ কুচি আধা কাপ, টমেটো ২টি, মটরশুঁটি আধা কাপ, কাঁচামরিচ ৬/৭ পিস, আদা ও রসুন বাটা ১ চা চামচ, হলুদ, মরিচ, ধনিয়া গুঁড়া ১ চা চামচ করে, জিরা গুঁড়া ১ চা চামচ, সয়াবিন তেল আধা কাপ, ধনিয়াপাতা কুচি ২ টেবিল চামচ, লবণ স্বাদমতো।

প্রণালী:

রুই মাছ পরিষ্কার করে কেটে ধুয়ে নিন। লবণ, হলুদ মাখিয়ে বাদামি করে ভেজে নিন। এবার কড়াইতে সয়াবিন তেল গরম করে পেঁয়াজ কুচি বাদামি করে ভেজে নিন। সামান্য পানি দিয়ে আদা ও রসুন বাটা, হলুদ, মরিচ ধনিয়া গুঁড়া এবং লবণ দিয়ে ভালো করে কষিয়ে মটরশুঁটি, টমেটো ফালি ও ভাজা মাছ দিয়ে সামান্য নেড়ে অল্প পানি দিন। ফুটে উঠলে কাঁচামরিচ, জিরা গুঁড়া, ধনিয়াপাতা কুচি দিয়ে নেড়ে রান্না করুন ২/৩ মিনিট। তৈরি হয়ে গেল রুই মাছের দোপেঁয়াজা।

আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

About admin

Check Also

মজাদার চিকেন ললিপপ রেসিপি

মজাদার চিকেন ললিপপ রেসিপি

আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের জানাবো মজাদার চিকেন ললিপপ রেসিপি ...

Leave a Reply

Your email address will not be published.

Recent Comments

No comments to show.