Home / চুলের যত্ন / গরমে চুলের যত্ন নেবেন যেভাবে

গরমে চুলের যত্ন নেবেন যেভাবে

আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের জানাবো গরমে চুলের যত্ন নেবেন যেভাবে। ধীরে ধীরে গরম এসে গেল। ঘামে ভিজে গিয়ে মাথায় গন্ধ হয় কিংবা দিন শেষে চুল চটচটে হয়ে যাওয়া তো সবার প্রথম সমস্যা। ঘামের কারণে চুলের গোড়া নরম হয়ে চুলও পড়ে প্রচুর। তাহলে চুল বাঁচাতে উপায় কী? চুলের সমস্যার সমাধানগুলো জেনে নিন।গরমে চুলের যত্ন নেবেন যেভাবে

গরমে চুলের যত্ন নেবেন যেভাবে

তেল ও শ্যাম্পু

সপ্তাহে ৩ দিন মাইল্ড শ্যাম্পু দিয়ে চুল পরিষ্কার করতে হবে। চুল ধোয়ার আগে নারিকেল তেল মাথার তালুতে ১ ঘণ্টা লাগিয়ে চুল ধুয়ে ফেলুন। তাছাড়া ভেজা চুল না আঁচড়িয়ে, শুকানোর পর আঁচড়ালে চুল কম পড়ে।

হেয়ার প্যাক

ঘামের গন্ধ না হওয়ার জন্য টক দই, ডিম, লেবুর রস, অল্প হেনা, শিকাকাই, আমলকি-মেথি, নারিকেল তেল দিয়ে একটা প্যাক বানান। এই প্যাকটি ৪০ মিনিট মাথার তালুতে লাগিয়ে রাখুন। এরপর একটি মাইল্ড শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে ফেলুন। আর ন্যাচারাল কন্ডিশনার হিসেবে আধা মগ পানিতে অল্প ভিনেগার ও চায়ের লিকার মিশিয়ে চুল ধুয়ে ফেলতে পারেন।

মাথায় ঘামের গন্ধ দূর করতে আরো একটি হেয়ার প্যাক রয়েছে। নারিকেলের দুধের সাথে একটা ডিম, ১ চা চামচ ভিনেগার ও ১চা চামচ আমলকির রস একত্রে মিশিয়ে তা লাগালে চুলের রুক্ষতা কমে যায় ও চুল পড়া বন্ধ হয়। এছাড়া টক দই, মধু ও পাকা কলা পেস্ট করে লাগালেও ভাল ফল পাওয়া যায়।

একটা কলা ব্লেন্ড করে তাতে ১.৫ টেবিল চামচ অলিভ অয়েল ও ১ টেবিল চামচ মধু দিয়ে ভাল করে মিশিয়ে চুলে লাগিয়ে ১ ঘণ্টা রাখুন। এই হেয়ার মাস্ক মাসে ২ বার ব্যবহারে চুল হয় সিল্কি, চকচকে এবং দুর্গন্ধও থাকে না।

আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

About admin

Check Also

চুল পড়া বন্ধ করার কিছু উপায়

চুল পড়া বন্ধ করার কিছু উপায়

আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের জানাবো চুল পড়া বন্ধ করার ...

Leave a Reply

Your email address will not be published.

Recent Comments

No comments to show.