Home / লাইফস্টাইল / যে খাবারগুলো খাবেন রমজান মাসে

যে খাবারগুলো খাবেন রমজান মাসে

আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের জানাবো যে খাবারগুলো খাবেন রমজান মাসে তা নিয়ে। চলছে রমজান মাস। রমজান মাস আসলে আমাদের জীবনযাপনে আসে বেশকিছু পরিবর্তন। আর সবচেয়ে বেশি পরিবর্তন আসে খাবারের(Food) ক্ষেত্রে। এ পরিসস্থিতিতে আমাদের নানাভাবে শারীরিক(Physical) সমস্যারও সম্মুখীন হতে হয়। সবকিছু ঠিক রেখে রোজা রাখতে হবে আমাদের। সেই সাথে খেয়াল রাখতে হবে খাবার যেন সুষম হয় রমজান মাসে।যে খাবারগুলো খাবেন রমজান মাসে

যে খাবারগুলো খাবেন রমজান মাসে

তাই রমজান মাসে প্রয়োজন স্বাস্থ্যকর ও পুষ্টিকর(Nutrition) খাবারের। ইফতারে অতিরিক্ত তেলে ভাজা খাবার পরিহার করতে হবে। কারণ এ খাবারের মান খুব একটা ভালো নয়। রোজার মাসে খাবার নিয়ে বিশেষজ্ঞরা বলেন, নিয়ম করে সব ধরনের খাবারই খেতে হবে।

যেন শরীর(Body) পুষ্টিকর খাবারের অভাবে দুর্বল না হয়। যেমন: ইফতারিতে দু-একটা খেজুর, শরবত এবং টাটকা ফল খেলে শরীরের জন্য ভালো। সঙ্গে চাইলে ঘরে তৈরি মুখরোচক খাবার থাকতে পারে।

রাতের খাবারে ভাত বা রুটি, প্রচুর সবজি(Vegetables), দু-এক টুকরা মাছ বা মাংস, দুধ ও ফল খেতে হবে। ইফতার ও ঘুমানোর মাঝের সময়ে প্রচুর পানি পান করতে হবে। সেহরিতে একটু হালকা খাবারই ভালো।

এখন দিন অনেক বড়, আমাদের প্রায় ১৫ ঘণ্টা না খেয়ে রোজা রাখতে হবে। প্রচুর আশযুক্ত খাদ্য এবং পানি(Water) পান নিশ্চিত করতে হবে। রমজান মাসে রোজা রাখার মুল উদ্দেশ্য ভুলে গেলে চলবে না। সারা দিন রোজা রেখে খাবার গ্রহণেও সংযমী হতে হবে।

আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

About admin

Check Also

মুখের দুর্গন্ধ দূর করার উপায়

মুখের দুর্গন্ধ দূর করার উপায়

আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের জানাবো মুখের দুর্গন্ধ দূর করার ...

Leave a Reply

Your email address will not be published.

Recent Comments

No comments to show.